দেখুন ২০২২ এ দর্শকদের পছন্দের সেরা ৯ টি সিনেমা যার মধ্যে মাত্র একটি রয়েছে বলিউড সিনেমার নাম, দেখুন সম্পূর্ণ তালিকা

চলতি বছর আমরা অনেক কিছুই দেখেছি কিন্তু সব থেকে বেশি যেটা দেখেছি সেটা হল বলিউডের পতন এবং দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির উত্থান। এখানে টলিউড কথাটি বলছি না কারণ টলিউড বলতে অনেকেই কিন্তু বাংলায় ইন্ডাস্ট্রিকে বোঝেন তাই আমরা দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি কথাটি ব্যবহার করছি। একদিকে যেমন বিগ বাজেটের চর্চিত মুভি মুখ থুবড়ে পড়েছে বলিউডের তেমন অন্যদিকে কম বাজেটের কিছু সাউথ ফিল্ম ইন্ডাস্ট্রির সিনেমা সারা জীবনের জন্য স্মৃতি তৈরি করে দিয়েছে। আজ এই প্রতিবেদনে এমন কয়েকটি হিট সিনেমার নাম আপনাদের সঙ্গে আরও একবার আলোচনা করে নেব।

১. আর আর আর (RRR)

এই বছরের সবথেকে বেশি আয়কারি সিনেমার মধ্যে অন্যতম হলো এস এস রাজামৌলি পরিচালিত ট্রিপিল আর। রামচরণ তেজা এবং জুনিয়ার এনটিআর অভিনীত এই সিনেমাটি মানুষের মনে ছাপ ফেলে দিয়েছে।

২. ধর্ম কাশ্মীর ফাইলস (The Kashmir Files)

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই সিনেমাটি যদি আপনি দেখেন তাহলে আপনার লোম খাড়া হয়ে যাবে। যট সামান্য বাজেট নিয়ে তৈরি এই সিনেমাটি গোটা দেশে আলোড়ন সৃষ্টি করে দিয়েছিল। কাশ্মীরি পন্ডিতের ওপর কিভাবে অত্যাচার করা হয়েছিল তা দেখে সত্যি চোখে জল চলে আসে।

৩. কেজিএফ চ্যাপটার টু (KGF Chapter 2)

প্রথম অধ্যায় ব্লকবাস্টার সিনেমা প্রমাণিত হওয়ার পর থেকেই মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন দ্বিতীয় পর্যায়ের জন্য। মানুষের এই প্রত্যাশা পরিপূরণ করতে পেরেছে সিনেমাটি। ছবি অ্যাকশন থেকে শুরু করে কাস্টিং সবকিছুই ছিল পিকচার পারফেক্ট। সিনেমাটিতে নতুনভাবে নজর কারা অভিনয় করেছেন সঞ্জয় দত্ত এবং রবীনা ট্যান্ডন।

৪. মেজর (Major)

এই বছরের আরো একটি দুর্দান্ত সিনেমা হল মেজর। সত্যি ঘটনার উপর ভিত্তি করে নির্মিত এই সিনেমাটি গোটা দেশের মানুষের মন জয় করে নিয়েছিল।

৫. কানতারা (Kantara)

ছোট বাজেটের উপর ভিত্তি করে কিভাবে এটি দুর্দান্ত সিনেমা তৈরি করিয়ে দেওয়া যায় তা এই সিনেমাটি আমাদের বুঝিয়ে দিয়েছে। এই বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এই সিনেমাটি।

৬. রকেট্রি (Rocketry)

বিজ্ঞানী নম্বি নারায়ণ এর জীবনের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে সিনেমা। আর মাধবনের দুর্দান্ত অভিনয় এবং ছবির কনসেপ্ট এই সিনেমার অন্যতম ইউ এস পি।

৭. সীতা রমন (Sitaraman)

বীর জারা- র ঝলক দেখতে পাবেন এই সিনেমাতে আপনি। আজকের ব্যস্ত জীবনে একটু মুক্তির হাওয়া ছড়িয়ে দেওয়ার জন্য তৈরি করা হয়েছে। সীতা এবং রামের এই প্রেম কাহিনী।

৮. পিএসওয়ান (PS-1)

এই সিনেমার হাত ধরে বলিউডে কাম ব্যাক করেছেন ঐশ্বর্য রাই বচ্চন। চোল রাজার সময়কাল তুলে ধরা হয়েছে এই সিনেমাটির মধ্যে। দুর্দান্ত এই সিনেমাটি আয় করেছে কয়েক কোটি টাকা।

৯. ৭৭৭ চার্লি (777 Charlie)

মানুষ এবং সারমেয়ের মধ্যে কিভাবে একটি সুন্দর সম্পর্ক তৈরি হয়ে যায়, তা দেখানো হয়েছে এই সিনেমার মাধ্যমে। এই সিনেমাটি দেখার সময় একবার হলেও আপনার চোখ দিয়ে অজান্তে জল গড়িয়ে পড়বে।