হঠাৎ পরিবর্তন,নতুন করে এশিয়া কাপের শক্তিশালী দল ঘোষণা করে দিল পাকিস্তানের দল

৫১ বছরের প্রাক্তন অধিনায়ক আরও বলেছেন, ‘বাবরকেও ওদের (জসপ্রীত, শামি, সিরাজ) বিরুদ্ধে রান করতে হলে, ভালো ব্যাট করতে হবে। কারণ ও জানে যে, ভারতের ভালো ফাস্ট বোলিং আক্রমণের বিরুদ্ধে খেলতে হবে। উল্টোদিকে ভারতকে বাবর আজমের কাছে বিরুদ্ধে ভালো বল করতে হবে।’

প্রসঙ্গত, বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে নেপালের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ১৩১ বলে ১৫১ রান করে বাবর তাঁর ২০২৩ এশিয়া কাপের সূচনাটা ধামাকাদার করেছে। সৌরভ আরও দাবি করেছেন, ভারতের ভালো ফলের জন্য বিরাট কোহলির ফর্ম গুরুত্বপূর্ণ। পাশাপাশি ভাল খেলতে হবে অধিনায়ক রোহিত শর্মাকেও। অধিনায়ক হিসেবে এটাই রোহিতের প্রথম এবং সম্ভবত শেষ এক দিনের বিশ্বকাপ হতে চলেছে।

ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় স্বীকার করে নিয়েছেন যে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম একজন দুরন্ত ক্রিকেটার। এশিয়া কাপের পাশাপাশি বিশ্বকাপেও ভারতকে তাঁর বিরুদ্ধে ভালো বল করতে হবে। তবে তিনি পাশাপাশি এও জোর দিয়েছেন যে, ভারতের একটি ভালো বোলিং লাইন আপ রয়েছে, যা পাকিস্তান অধিনায়ককে পরীক্ষায় ফেলে দিতে পারে।শনিবার পাল্লেকেলেতে ২০২৩ এশিয়া কাপের গ্রুপ এর লড়াইয়ে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান।

যোগ্যতার ভিত্তিতে সুপার ফোরেও মুখোমুখি হতে পারে তারা। আবার ১৪ অক্টোবর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিপক্ষ মুখোমুখি হতে চলেছে।স্টার স্পোর্টসের একটি ভিডিয়োতে সৌরভ গঙ্গোপাধ্যায় এই প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে বলেছেন, ‘বাবার একজন খুবই ভালো প্লেয়ার, এই ব্যাপারে কোনও সন্দেহ নেই। ওদের (ভারত) বাবরকে (বিশ্বকাপের সময়েও) বল করতে হবে। তার আগে এশিয়া কাপে ওকে বোলিং করতে হবে। ওকে নিয়ে ভারতের নিশ্চয়ই আলাদা পরিকল্পনা থাকবে। আমাদেরও কিন্তু ভালো বোলিং আক্রমণ আছে। (জসপ্রীত) বুমরাহ, (মহম্মদ) শামি, (মহম্মদ) সিরাজ- ভারতের গুরুত্বপূর্ণ ফাস্ট বোলিং আক্রমণ রয়েছে।’

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয় বরণ করতে হয়েছে বাংলাদেশ দলকে। বৃহস্পতিবার প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে টাইগার ব্যাটাররা। তবে একপাশ ইনিংসের শুরু থেকেই আগলে রেখে খেলতে থাকেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত। সেঞ্চুরির আশা জাগিয়ে টপ অর্ডার এই ব্যাটার ফিরেছেন ৮৯ রান করে।ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন শান্ত। সেখানে তার কাছে জানতে চাওয়া হয়েছিল সেঞ্চুরি মিস করাই আক্ষেপ আছে কিনা।