ম্যাচ জিতেও টাইগারদের নিয়ে যা বললেন শ্রীলঙ্কা ক্যাপ্টেন, স্যালুট সারা বাংলাদেশের !

এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তান নেপালের বিরুদ্ধে একটা বড় জয় পেয়েছে যেটা আসবে সবাই জানতো তবে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে এমন একটা রেজাল্ট সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা দেখেছে যা রীতিমতো অবাক করার মত যেখানে শ্রীলংকার বিরুদ্ধে বাংলাদেশ পরাজিত হয়েছে যা কোনভাবেই সম্ভাবনার মধ্যে ছিল না। বর্তমানে টাইগারদের যে দল রয়েছে তার রীতিমতো বিশ্বের যেকোনো দলকে পরাজিত করতে পারে তার সত্বেও অদ্ভুতভাবে ঘটনাটি ঘটেছে এবং বাংলাদেশ পরাজিত হয়েছে শ্রীলংকার কাছে। এই নিয়ে মুখ খুলেছেন শ্রীলংকার ক্যাপ্টেন।

বৃহস্পতিবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪২.৪ ওভারে ১৬৪ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে ১২২ বলে সাতটি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৮৯ রান করেন নাজমুল হোসেন শান্ত।টার্গেট তাড়া করতে নেমে ৬৬ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় শ্রীলংকা। দলের জয়ে ৯২ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন আসালঙ্কা। এছাড়া ৭৭ বলে ৫৪ রান করেন সামারাবিক্রমা। ব্যর্থ হয় নাজমুল হোসেন শান্তর অনবদ্য ইনিংস।

বাংলাদেশকে হারিয়ে এশিয়া কাপের মিশন শুরু করেছে শ্রীলংকা। নিজেদের প্রথম ম্যাচে দাপুটে জয়ের পর লংকান অধিনায়ক দাসুন শানাকা স্বস্তি প্রকাশ করেছেন।শানাকা বলেন, বাংলাদেশ যে স্কোর করেছে সেটা যদি আমরা পিচের পরিস্থিতির উপর তুলনা করি তাহলে তারা অনেকটা বেশি স্কোর করে ফেলেছে কারণ পিচের যা পরিস্থিতি তাতে ১৫০ রান হওয়াও খুব কঠিন। সুতরাং বাংলাদেশ লড়াই করে যে রানটা করেছে তা অবশ্যই প্রশংসার যোগ্য।

পাশাপাশি শ্রীলংকার ক্যাপ্টেন ভীষণ প্রশংসা করেছেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর অনবদ্য ইনিংসের। তিনি বলেন নাজমুল হোসেন শান্ত অনবদ্য একটা ইনিংস খেলেছে ও দারুন একজন প্লেয়ার এবং ভবিষ্যতে ও আরো অনেক কিছু প্রাপ্তি করতে চলেছে একজন প্লেয়ার হিসেবে। সুতরাং নাজমুল হোসেন শান্তকে যদি আমরা কোনভাবে শান্ত না করতে পারতাম তাহলে বাংলাদেশ একটা বড় স্কোর করে ফেলত এবং আমরা ম্যাচ থেকে বেরিয়ে যেতাম।

টাইগারদের বিরুদ্ধে ম্যাচ জিতেও টাইগারদের যে গুণাবলীর কথা শ্রীলংকার ক্যাপ্টেন জানিয়েছেন তাতে তাকে স্যালুট জানাচ্ছে সারা বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। কারণ চারপাশে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ট্রল এর সম্মুখীন হয়েছে বাংলাদেশ দল অথচ বিপক্ষ দলের ক্যাপ্টেন বাংলাদেশের প্রশংসা করছেন।