বিরাট কোহলির সব থেকে বড়ো রেকর্ড ভাঙলেন এই ক্রিকেটার, দুর্দান্ত বাংলাদেশের ক্রিকেটার !

বিশ্বকাপে নিজেদের খেলা ছয় ম্যাচের ৫টিতেই হেরেছে বাংলাদেশ। জয় কেবলমাত্র আফগানিস্তানের বিপক্ষে। এমন বাজে পরফরম্যান্সের কারণে সাকিবের দলের অবস্থান পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। বাংলাদেশের পেছনে আছে গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। জশ বাটলাররাও ছয় ম্যাচ খেলে জয় পেয়েছে একটিতে। ফলে রান রেটে পিছিয়ে থেকে তাদের অবস্থান টেবিলের ১০ নম্বরে।এমন পারফরম্যান্সের কারণে ইংল্যান্ড দলকে খোঁচা দিলেন দেশটির সাবেক ক্রিকেটার মাইকেল ভন।

তিনি বলেন, বাংলাদেশ ইংল্যান্ডের চেয়ে একটু ভালো করছে। ক্রিকবাজে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ পূর্ব আলোচনায় এমন মন্তব্য করেন তিনি।বাংলাদেশের পারফরম্যান্সে হতাশা প্রকাশ করে ভন বলেন, বাংলাদেশ আমাকে হতাশ করেছে। দিনেশ কার্তিক আগে বলছিলো, বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল হিসেবে সুনাম কুড়িয়েছিলো, যার বেশির ভাগ অবশ্য এসেছে ঘরের মাঠের ধূলিমাখা উইকেটে সিরিজ জিতে। নেদারল্যান্ডসের বিপক্ষে হারা, ১৪২ রানে অলআউট হওয়া আসলে গ্রহণযোগ্য নয়।ভন আরও বলেন, দলটার মধ্যে কিছু একটা ঠিক নেই।

নেদারল্যান্ডসের বিপক্ষে তুলনামূলক ছোট লক্ষ্যে কাছাকাছিও যেতে পারেনি। উইকেট একটু কঠিন ছিল, তবে নাটকীয় কিছু তো ছিল না। খেলোয়াড়রা কি দলের জন্য খেলছে না, না-কি যে কৌশলে তারা খেলছে, সেটা কাজে লাগছে না। তারা একে অন্যের জন্য খেলছে না, এটা উদ্বেগের।

ভন আরও বলেন, ‘সময় এসেছে দলে পরিবর্তনের। আর সেটা করতে হবে পরবর্তী ম্যাচ থেকেই। বিশ্বকাপে আমাদের আর মাত্র তিনটি ম্যাচ বাকি রয়েছে। এখানেই আমাদের পদক্ষেপ নেওয়ার সঠিক সময়। ইংল্যান্ডকে পরবর্তী তিনটি ম্যাচে আগামীর কথা ভেবে দল গঠন করতে হবে। হ্যারি ব্রুক, গ্যাস অ্যাটকিনসন, ব্রাইডন কার্সদের খেলানো উচিত। আমি সত্যি বলছি, এখনও আমি জানি না, কী কারণে অ্যাটকিনসনকে দল থেকে বসিয়ে দেওয়া হল।’

উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে ম্যাচে ১০ বল খেলে স্টোকস একটি রানও করতে পারেননি। মহম্মদ শামির প্রায় প্রতিটি বল খেলতে গিয়েই মনে হয়েছিল হয়তো আউট হয়ে যাবেন। শেষ পর্যন্ত বাজে শট খেলে বোল্ড আউট হয়ে যান স্টোকস।