আমি পেসারদের মানসিকতাই বদল নিয়ে এসেছি এমনটাই মনে করছেন ডোনাল্ড

অন্যদিকে অস্ট্রেলিয়া জোড়া হারের ধাক্কা সামলে দুর্দান্ত ক্রিকেট উপহার দিচ্ছে বটে, তবে তাদের সেমিফাইনালের টিকিট এখনও নিশ্চিত নয়। এই অবস্থায় ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি অজিদের কাছে মহা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তবে এমন হাই-ভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়া গুরুপূর্ণ সদস্যকে দলে পাবে কিনা, নিশ্চিত নয়।খেলতে গিয়ে বা অনুশীলনের সময় চোট পাননি ম্যাক্সওয়েল। বরং গলফ কার্ট থেকে পড়ে গিয়ে মাথায় আঘাত পান অজি তারকা।

রিপোর্ট অনুযায়ী গলফ কার্টের পিছনে বসেছিলেন গ্লেন। তিনি নামতে গিয়ে পড়ে যান। তাঁর মাথায় এতটাই জোরে আঘাত লাগে যে সংজ্ঞা হারিয়ে ফেলেন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর গুরুত্বপূর্ণ ম্যাচের আগে জোর ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে। চোট পেয়ে ইংল্যান্ড ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন দলের নির্ভরযোগ্য অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ক’দিন আগেই বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম শতরানের রেকর্ড গড়া গ্লেন পড়ে গিয়ে মাথায় চোট পয়েছেন।হতে পারে চলতি বিশ্বকাপে ইংল্যান্ড পরিচিত ছন্দে নেই।

তবে তাই বলে গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের হেলাফেলা করা যাবে না মোটেও। হারানোর কিছু নেই বলেই জোস বাটলাররা ভয়ডরহীনভাবে হৃত সম্মান পুনরুদ্ধারের চেষ্টায় নামবেন বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে।তড়িঘড়ি অজি তারকাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং প্রাথমিক চিকিৎসার পরে ছেড়েও দেওয়া হয় তাঁকে। যদিও তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না বলে খবর।উল্লেখ্য, আগামী শনিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের লিগ ম্যাচে সম্মুখসমরে নামবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

সেই ম্যাচের আগে হাতে কয়েকটা দিন সময় থাকলেও ম্যাক্সওয়েলের তড়িঘড়ি মাঠে নেমে পড়া মুশকিল বলে মনে করা হচ্ছে। আসলে ছয় থেকে আট দিনের কনকাশন প্রোটোকলে ম্যাক্সওয়েলের ইংল্যান্ড ম্যাচ খেলা আটকে যেতে পারে।

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের ময়দানে সাকিব আল হাসান যে কান্ড ঘটে দেখিয়েছেন গতকালকে সেটা রীতিমতো বিশ্ব ক্রিকেটকে তোলপাড় করেছে এবং তার এই সিদ্ধান্তকে বিশ্ব ক্রিকেটের কোন প্রাক্তন বা বর্তমান ক্রিকেটার সাপোর্ট করছে না শুধুমাত্র বাংলাদেশের কিছু ভক্ত ছাড়া।