PSL এর সময় ইনজুরি, IPL এলেই ফিট! বড়ো শাস্তি রাশীদ টপলিদের !!

গত জানুয়ারিতে বিশ্বকে চমকে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ ফাস্ট বোলার শামার জোসেফ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে নায়কোচিত বোলিং করে ম্যাচ জেতানোর পর পিএসএলে দল পান তিনি। পেশোয়ার জালমির পর গায়ানার এ পেসারকে কেনে আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টস। পুরো মৌসুম খেলার কথা থাকলেও ইনজুরির কথা বলে জোসেফ পাকিস্তানে পা-ই ফেলেননি।

পেশোয়ার জালমির কোচ ড্যারেন সামিও জোসেফের ইনজুরি নিয়ে তথ্য দেন। সামি জানান, জোসেফ অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে খেলার সময় চোটে পড়েছেন। তিনি রিকভারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই জোসেফ দুদিন আগে যোগ দিয়েছেন লখনৌ সুপার জায়ান্টসে, পিএসএল তখন শেষের পথে। তাকে উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নিয়েছে লখনৌ ম্যানেজমেন্ট। অথচ দুদিন আগেও নাকি সামি জানিয়েছিলেন, জোসেফ ইনজুরিতে।ইনজুরির কথা বলে জোসেফ পিএসএল এড়িয়ে যাওয়ার পর আইপিএলে যোগ দেয়ায় প্রশ্ন তুলেছেন ফরিদ।

এক্সে এক স্ট্যাটাসে ক্যারিবীয়ান পেসারের ছবি শেয়ার করে তিনি বলেন, ‘শামার জোসেফ ভারতে কী করছেন? ড্যারেন সামি নিশ্চিত করেছিলেন ইনজুরির কারণে তিনি জালমিতে যোগ দেবে না। তবে লখনৌর জন্য উনি ফিট কীভাবে!’ইংলিশ পেসার রিস টপলির এবার মুলতান সুলতানসের হয়ে খেলার কথা ছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে মাইনর ইনজুরির কারণে অনাপত্তিপত্র না পাওয়ায় পিএসএলের এবারের আসরে খেলতে পারেননি তিনি। অথচ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে নাকি তিনি খেলবেন, ফরিদ বলছেন এরইমধ্যে ভারতে পা রেখেছেন ৩০ বছর বয়সী ক্রিকেটার।

এক্সে পাকিস্তানি সাংবাদিক লেখেন, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে যোগ দিতে ইংল্যান্ড পেসার রিস টপলি ভারতে পৌঁছেছেন। তিনি ইনজুরির কারণে পিএসএল খেলতে পারেননি, এখন আইপিএলের জন্য ফিট।’ এবারের পিএসএলে গ্রুপপর্ব থেকে বাদ পড়া লাহোর কালান্দর্সের হয়ে খেলার কথা ছিল রশিদ খানের।

ইনজুরির কারণে জানুয়ারিতে নিজেকে সরিয়ে নেন তিনি। আইপিএলের আগে সেই রশিদ চোট কাটিয়ে ক্রিকেটে ফিরেছেন, দেশের হয়ে শুক্রবার (১৫ মার্চ) খেলেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে। তাকে নিয়ে ফরিদ খান লেখেন, ‘রশিদ ভাইও দেখি আইপিএলের আগে ফিট হয়ে গেছেন।’