একা হতে ভারতীয় ব্যাটিংকে ধ্বংস করে অনবদ্য রেকর্ড গড়লেন তাইজুল ইসলাম!

প্রথম ম্যাচে পরাজয়ের পরে দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল তবে শুরুটা যতটা ভালো চেয়েছিল বাংলাদেশ ঠিক ততটা ভালো হয়নি কারণ বিশাল বড় রান বাংলাদেশ করতে পারেনি প্রথম ইনিংসে। মমিনুল এর দুরন্ত ৮৪ রানের ইনিংসের দৌলতের বাংলাদেশ ২২৭ রান পর্যন্ত পৌঁছায় এবং ভারতের বিরুদ্ধে এই রান যথেষ্ট ছিল না তবে বাংলাদেশী বোলাররা বিশেষত তাইজুল ইসলাম অনবদ্য বোলিং করে রেকর্ড গড়েন।

বাংলাদেশের ২২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশী বোলিংয়ের সামনে রীতিমতো বেগ পেতে হয় ভারতীয় ব্যাটসম্যানদের। তাইজুলের সামনে রীতিমত লড়াই করতে দেখা যায় ভারতের ওপেনারদের। বৃহস্পতিবার শেষ বিকালে বেশ কয়েকবার ভাগ্যগুণে বেঁচে যায় ভারত। তবে ধীরগতিতে এগিয়ে চলা ভারতের ওপেনিং জুটিটা খুব বড় হয়নি।সকাল সকালই আঘাত হানলেন তাইজুল ইসলাম। শুধু জুটি ভাঙা নয়, জোড়া উইকেট শিকার করেছেন টাইগার স্পিনার।দিনের শুরু থেকে দারুণ বোলিংয়ে পুরস্কার দ্রুতই পেলেন তাইজুল ইসলাম।

লোকেশ রাহুলকে এলবিডব্লিউ করে শুরুর জুটি ভাঙলেন বাঁহাতি এ স্পিনার।একটু বেরিয়ে এসে ডিফেন্স করার চেষ্টা করেন ভারত অধিনায়ক। ঠিকমতো পারেননি, ব্যাটের আগে ছুঁয়ে যায় প্যাড। জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার।ফিল্ডারদের কারও মনে হয়তো দ্বিধা ছিল; কিন্তু তাইজুল ছিলেন প্রবল আত্মবিশ্বাসী। অনেকটা তার জন্যই রিভিউ নেন সাকিব আল হাসান।অফ স্টাম্প ঘেঁষে করা বল মিডল স্টাম্পের সামনে লাগে রাহুলের প্যাডে। বল ট্র্যাকিংয়ে দেখা যায়, আঘাত হানতো লেগ-মিডল স্টাম্পে। ভাঙে ২৭ রানের শুরুর জুটি।আগের ওভারের মতো পরের ওভারের প্রথম বলে সাফল্য পেলেন তাইজুল ইসলাম। শুভমান গিলকে এলবিডব্লিউ করে দিলেন বাঁহাতি এ স্পিনার।

লেগ-মিডল স্টাম্পে পিচ করে সোজা যাওয়া বলে সুইপ করেছিলেন ভারতীয় ওপেনার। বলে-ব্যাটে করতে পারেননি তিনি। আম্পায়ার আউট দেওয়ার পর চেতেশ্বর পূজারার সঙ্গে কথা বলে রিভিউ না নিয়ে ফিরে যান গিল।আগের টেস্টের সেঞ্চুরিয়ান একটি করে ছক্কা ও চারে ৩৯ বলে ২০ রান করেন তিনি।