ভারতের ব্যাটিং লাইনকে একা হাতে ধ্বংস করে অনবদ্য রেকর্ড গড়লেন মেহেদী হোসেন মিরাজ!

মেহেদী হোসেন মিরাজ ঠিক কতটা ভালো ফর্মে রয়েছেন তিনি সেটা ইতিমধ্যে ওয়ানডে সিরিজে জানিয়ে দিয়েছিলেন। তার একার পারফরম্যান্সে দুটি ম্যাচে তিনি বাংলাদেশকে জিতিয়েছিলেন যার দৌলাতে বাংলাদেশ একটা লম্বা সময়ের পরে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জয়লাভ করে। টেস্ট সিরিজে তিনি একা হাতে ভারতীয় ব্যাটিং লাইনআপ কে ধ্বংস করে দ্বিতীয় ম্যাচে এক অনবদ্য রেকর্ড করলেন।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দল প্রথম ম্যাচের থেকে ভালো পারফরম্যান্স করেছে যেখানে দ্বিতীয় ম্যাচে ২২৭ রান করেছিল বাংলাদেশ প্রথম ইনিংসে দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করে, ভারতের এই ম্যাচে জয়লাভ করার জন্য টার্গেট দাঁড়ায় শেষ পর্যন্ত 145 কারণ তারা প্রথম ইনিংসে ৩১৪ রান করেছিল এবং ৮৭ রানের লিড তাদের ছিল। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে প্রায় 40 রান কম করেছে এটা বলা যায় কারণ চতুর্থ ইনিংসে জয় লাভের জন্য ১৭০-৮০ রান বাংলাদেশের টার্নিং টাকে যথেষ্ট রান তবে বাংলাদেশ তার থেকে একটু কম করেছে। কিন্তু সেটা খামত হতে দিলেন না মিরাজ।

একা হতে ভারতের টপ এবং মিডিল অর্ডার কে ধ্বংস করেছেন মেহেদী হোসেন মিরাজ। প্রথমে শুভমান গিল কে ৭ রানে ফিরিয়েছেন, তারপর ভারতের দুর্দান্ত ফর্মে থাকা পুজারা তাকেও ছয় রানে ফিরিয়েছেন তিনি। ভারতের এই দুই টপ অর্ডার ব্যাটসম্যান কে স্টাম্প আউট হতে হয়েছে মিরাজের বলে। আর তারপরে এই ম্যাচের সব থেকে বড় উইকেট বিরাট কোহলির উইকেট নিয়ে তিনি বাংলাদেশকে এই ম্যাচে অনেকটা এগিয়ে দিলেন।

এই মুহূর্তে ব্যাট করছেন অক্ষর প্যাটেল এবং জয়দেব উনাদকাট। ভারতের স্কোর বর্তমানে ৪৫ রানের চার উইকেট এবং ভারতকে জয়লাভ করতে হলে এখনো ১০০ রানের দরকার আছে।। ভারতের হাতে এখনো দুটি দিন রয়েছে, বাংলাদেশের এই দুরন্ত টার্নিং পিছে ১০০ রান করা কতটা কঠিন হতে চলেছে সেটা আজকে ভারতের ব্যাটিংই বলে দিচ্ছে। আগামীকাল যে একটা কঠিন কম্পিটিশন হতে চলেছে সেটা পরিষ্কার।