মেষ রাশির বার্ষিক রাশিফল: ২০২৩ সাল

ধনভাব ও কর্মভাব অতিশয় শুভ। কাজের চাপ বেশি থাকবে। আয় খুব ভাল হবে। ব্যয় বেশি হতে পারে, তবুও সঞ্চয় ভাল হবে। চাকরি অপেক্ষা ব্যবসায় অর্থলাভ হবে অনেক বেশি। যে কোনও কাজেই এ বছর উন্নতি করতে পারবেন। কাজের জন্য দূরে যেতে হতে পারে। সব কাজেই সাবধানতা অবলম্বন করতে হবে, আঘাত লাগার সম্ভাবনা আছে। অর্শাদি গুহ্যরোগ দেখা দিতে পারে। ভাইবোনেদের সঙ্গে সদ্ভাব থাকবে। কোনও এক…

বোনের পরামর্শে উপকৃত হবেন। ছেলে-মেয়েদের স্বাস্থ্য তেমন ভাল না-ও থাকতে পারে। এক পুত্রের কৃতিত্বে মুখ উজ্জ্বল হবে। তাদের লেখাপড়ার মান খারাপ হবে না, পরীক্ষার ফলও মোটামুটি ভাল হবে। জাতকের নিজের লেখাপড়ায় গাফিলতি দেখা দিতে পারে, তবুও পরীক্ষার ফল খারাপ হবে না। দু-এক জন ছাড়া বাকি সব বন্ধুর সহযোগিতা পাবেন। সোজা কথায়, এ বছর বন্ধুদের দ্বারা উপকার হবে। পত্নীভাব অশুভ না হলেও তাঁর শারীরিক কারণে ও রুক্ষ আচরণে মন ব্যথিত হবে বলে মনে হয়।

পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাঁদের সদুপদেশ ও আশীর্বাদে প্রায় সব সমস্যা থেকে মুক্ত থাকতে পারবেন বলে মনে হয়। মায়ের স্বাস্থ্যের সামান্য অবনতি ঘটতে পারে। তাঁদের কাছ থেকে আর্থিক আনুকূল্য লাভের যোগ প্রবল। শত্রুর ক্ষতির চেষ্টা করলেও বিশেষ কিছু করতে পারবে না। নিজের কথাবার্তায় সংযম বজায় থাকলে অনেক উপকার হবে। ধর্ম-কর্মে মন বসবে না, তবুও ধর্মাচরণের চেষ্টা করা একান্ত কর্তব্য।

  • সম্পদ : ৪/৫ আর্থিক ব্যাপারে সতর্ক থাকলে সঞ্চয় ভাল হবে। অর্থভাগ্য ভাল থাকবে। ব্যবসায় আয় ভাল হবে।

পরিবার : ২/৫ পরিবারে কোনও ছোট বিবাদ বড় আকার নিতে পারে। গুরুজনের সঙ্গে আলোচনা করে কাজ করুন।

  • সম্পর্ক : ৩/৫ পুরনো কোনও সম্পর্কে চিড় ধরতে পারে। প্রেমের ক্ষেত্রে বছরের মধ্যভাগ ভাল সময়।

পেশা : ৩/৫বছরের প্রথম দিকে জীবিকার জন্য দূরে যেতে হতে পারে। ব্যবসা ও চাকরি-ক্ষেত্র ভাল।