দরজা খুলতেই ভাসছে ঘর, বড়সড়ো ঘটনা ঘটে গেল উত্তরবঙ্গে

একটা পুরো প্রজন্ম, একটা দেশের কাছে অনুপ্রেরণা তিনি। তাঁকে দেখেই একটা দেশের উঠতি ক্রিকেটারদের দু’চোখ বিভোর হয়ে আছে স্বপ্নে। সেই সিকন্দর রাজা এমন একটি কাজ করলেন, যা বুঝিয়ে দিল যে তিনি ভালো ক্রিকেটার তো বটেই, অনুপ্রেরণা হওয়ারও যোগ্য মানুষ। সিকন্দর বুঝিয়ে দিলেন যে সত্যিই তাঁকে দেখে শিখতে পারবে জিম্বাবোয়ে-সহ বিশ্বের লাখ-লাখ উঠতি প্রতিভা। আর তাতে আপ্লুত হয়ে গিয়েছেন নেটিজেনরা। জিম্বাবোয়ের তারকা অল-রাউন্ডারের ভূয়সী প্রশংসায় মেতেছেন তাঁরা।

ঠিক কী করেছেন সিকন্দর?শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নেমেছিল সিকন্দরের দল পঞ্জাব কিংস। সেই ম্যাচ দেখতে ওয়াংখেড়ের গ্যালারিতে হাজির ছিলেন জিম্বাবোয়ের অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। জিম্বাবোয়ের জার্সি পরে গ্যালারি থেকে সিকন্দরের সমর্থনে গলা ফাটাতে থাকেন। যে সিকন্দর জিম্বাবোয়ের তৃতীয় খেলোয়াড় হিসেবে আইপিএলে সুযোগ পেয়েছেন এবং এবার আইপিএলে একাধিক ম্যাচে খেলছেন।

ওয়াংখেড়ে গ্যালারিতে যেভাবে জিম্বাবোয়ের উঠতি তারকারা উচ্ছ্বাস প্রকাশ করছিলেন, সেই ভিডিয়োও প্রকাশ করা হয়েছে। সেইসঙ্গে জিম্বাবোয়ের জুনিয়র দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট (@MinorChevrons) থেকে লেখা হয়েছে, ‘আইপিএলের ম্যাজিক। আজকের নজরকাড়া জয়ের জন্য ছেলেদের সারপ্রাইজ দেন জিম্বাবোয়ের অনূর্ধ্ব-১৯ দলের কোচ প্রসপার উৎসেয়া (আপাতত ভারত সফরে আছেন তাঁরা)। সিকন্দর রাজার সহায়তায় ছেলের আইপিএলের ম্যাচ দেখতে নিয়ে আসেন তিনি। যে সিকন্দর পুরো দলের টিকিটের টাকা দিয়েছেন। ধন্যবাদ রাজা। তুমি ওদের স্বপ্নপূরণ করেছ।’

তবে শনিবার জিম্বাবোয়ের খেলায়োড়দের সামনে মাঠে নামার সুযোগ পাননি সিকন্দর। মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে ঠাঁই পাননি। এখনও পর্যন্ত যে চারটি ম্যাচ খেলেছে পঞ্জাব, সেগুলির মধ্যে চারটি ম্যাচে খেলেছেন সিকন্দর। করেছেন মোট ৭৯ রান। তিনটি উইকেট নিয়েছেন। লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে ম্যাচের সেরাও নির্বাচত হন। সেই ম্যাচে ৪১ বলে ৫৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন। সেইসঙ্গে দু’ওভার বল করে ১৯ রানে এক উইকেট নেন সিকন্দর।

তবে তারপর থেকে প্রথম একাদশে সুযোগ পাননি। দলের কম্বিনেশনের জন্য তাঁকে ডাগ-আউটেই বসতে হচ্ছে। সেই টুইটের উত্তরও দিয়েছেন সিকন্দর। জিম্বাবোয়ের জুনিয়র দলের ভিডিয়ো রিটুইট করে তিনি লেখেন, ‘এখানে আসার জন্য ধন্যবাদ। আমি নিশ্চিত যে তোমাদের কয়েকজনও ভবিষ্যতে এখানে (আইপিএলে) খেলবে। এই সফরের জন্য শুভকামনা রইল।’