অবিশ্বাস্য ঘটনা: আন্তর্জাতিক ম্যাচে ঘটে গেল একটা বিশাল বড় ভুল

এশিয়া কাপে যেরকম পারফরমেন্স করতে চেয়েছিল বাংলাদেশ দল সেরকমটা কোনভাবেই হয়নি তবে টাইগাররা লড়াই করেছে কিন্তু শেষ পর্যন্ত জয়লাভ করতে পারিনি যার ফলে এশিয়া কাপের ফাইনাল খেলা হচ্ছে না টিম বাংলাদেশের, তবে বাংলাদেশের সামনে একটা বিশাল বড় সুযোগ রয়েছে, ভারতীয় দলকে যদি তারা পরাজিত করতে পারে তাহলে একটা বিশাল বড় প্রাপ্তি হবে। আর ভারত ম্যাচের আগে প্রত্যাবর্তন করছেন এক দুর্দান্ত বোলার।

লন্ডনের একটি হাসপাতালে গত মাসের শেষদিকে হাঁটুতে অস্ত্রোপচার করান এবাদত। যার ফলে অন্তত ৬ মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। বুধবার লন্ডন থেকে দেশের পথে রওয়ানা দিয়েছেন তিনি। সামাজিক যোগযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে দেশে ফেরার কথা জানিয়েছেন জাতীয় দলের তারকা এই বোলার।

চোটের কারণে আগেই শেষ হয়ে গেছে এবাদত হোসেনের বিশ্বকাপ খেলার স্বপ্ন। চলমান এশিয়া কাপের ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে এই গতি তারকাকে পাবে না বাংলাদেশ। চোট সারাতে লন্ডনে অস্ত্রোপচার করাতে হয় ডানহাতি এই পেসারকে। আর সফল অস্ত্রোপচার শেষে দেশে ফিরছেন এবাদত।এশিয়া কাপে যেরকম পারফরমেন্স করতে চেয়েছিল বাংলাদেশ দল সেরকমটা কোনভাবেই হয়নি তবে টাইগাররা লড়াই করেছে কিন্তু শেষ পর্যন্ত জয়লাভ করতে পারিনি যার ফলে এশিয়া কাপের ফাইনাল খেলা হচ্ছে না টিম বাংলাদেশের, তবে বাংলাদেশের সামনে একটা বিশাল বড় সুযোগ রয়েছে, ভারতীয় দলকে যদি তারা পরাজিত করতে পারে তাহলে একটা বিশাল বড় প্রাপ্তি হবে। আর ভারত ম্যাচের আগে প্রত্যাবর্তন করছেন এক দুর্দান্ত বোলার।

ঘরের মাঠে গত আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করার সময় চোট পান এবাদত। ছিটকে যান ওই সিরিজ থেকে। এশিয়া কাপের আগেই ফিট হয়ে উঠবেন সে আশায় তাকে স্কোয়াডে রাখা হয়েছিল। পরে তার জায়গায় সুযোগ পান তানজিম হাসান সাকিব। এবাদতকে পাঠানো হয় চিকিৎসার জন্য ইংল্যান্ডে।

গত এক বছরে ওয়ানডে বাংলাদেশের বোলারদের মধ্যে তার পারফরম্যান্স ছিল সবচেয়ে উজ্জ্বল। এই সময়ে ১২ ম্যাচ খেলে সর্বোচ্চ ২২ উইকেট নিয়েছেন তিনি। এবাদতকে হারানো বড় ধাক্কা বাংলাদেশের। বিশেষ করে বিশ্বকাপের মঞ্চে তাঁকে ছাড়া খানিকটা বেগ পেতে হতে পারে টাইগারদের।