“ওদের লজ্জা লাগা উচিত”: শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের জন্য কি বললেন সাকিব আল হাসান !

প্রেমাদাসা স্টেডিয়ামের উইকেটে রান করাটা আজ দুই ইনিংসেই বেশ কঠিন ছিল। বলে মুভমেন্ট পাচ্ছিলেন শ্রীলঙ্কার বোলাররাও। কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানরা যে বলগুলোতে আউট হয়েছেন, সেগুলোর কোনোটাতেই সেরকম কোনো বিষ মাখানো ছিল না। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলেন, শুরুতে টস জেতাটা আমার কাছে ভালো ছিল। আমরা খুব একটা ভালো বোলিং করতে পারিনি। তবে বেশ কিছু ক্রিকেটারের পারফরমেন্সে হতাশ এবং মোটেও খুশি নিন সাকিব আল হাসান।

বোলারের জন্য সাহায্য ছিল কিন্তু আমরা উইকেট পাইনি কিন্তু কৃতিত্ব শ্রীলঙ্কার।সাকিব আল হাসান আরও বলেন, আমরা সত্যিই শক্তিশালীভাবে খেলায় ফিরে এসেছিলাম কিন্তু সাদিরা সামারাবিক্রমা খুব ভাল খেলেছে।টার্গেট তাড়া করতে আমাদের ৮০-১০০ রানের পার্টনারশিপ দরকার ছিল। আমাদের শীর্ষ চার জন যথেষ্ট রান পায়নি এবং আমরা শুরুতে ভাল বোলিং করতে পারিনি। সে (হৃদয়) সত্যিই ভালো ব্যাটিং করেছে। সে এখানে এলপিএল খেলেছে যা তার আত্মবিশ্বাস এনেছে।

সে সত্যিই ভালো খেলেছে। সে যদি আরও একটু বেশি সময় ব্যাট করতে পারত, কিন্তু তখন সবসময়ই অনেক ‘যদি এবং কিন্তু’ থাকে।বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, শ্রীলংকা আরও ভালো খেলেছে, যে কারণে তারা জিতেছে। বোলাররা ব্যয়বহুল ছিল কিন্তু তারা সব উইকেট তুলে নিয়েছে সুতরাং আপনি অভিযোগ করতে পারবেন না।

বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা বিশেষত, মোহাম্মদ নাঈম পুরো এশিয়া কাপ জুড়ে ব্যর্থ, লিটন দাস দুটি ম্যাচ খেললেও এখনও পর্যন্ত সেরকম অর্থে কোনো রান পাননি। তার পাশাপাশি মেহেদী মিরাজ একটা সেঞ্চুরি করলেও তার পর থেকে লাগাতার ব্যর্থ হয়েই চলেছেন। সবমিলিয়ে ব্যাটসম্যানদের গাফিলতির জন্যই বাংলাদেশকে এই ম্যাচে পরাজিত হতে হয়েছে এই বিষয়টা পরিষ্কার। আর এই সমস্ত ব্যাটসম্যান এর উপর বেজায় চটেছেন সাকিব আল হাসান।

সব মিলিয়ে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপের অভিযান শেষ করবে বাংলাদেশ, বিশ্বকাপের দিকেই এবার টার্গেট রাখবে টাইগার বাহিনী।