বৃষ্টিতে ভিজেই গ্রাউন্ড স্টাফেদের সঙ্গে মাঠ ঢাকতে নেমে পড়লেন ফখর, মন জিতলেন সবার- ভিডিয়ো

ভারত-পাকিস্তান ম্যাচের যে পিছু ছাড়ছেই না বৃষ্টি। গ্রুপ লিগের পরে এবার দুই দলের মধ্যে সুপার ফোরের ম্যাচেও বৃষ্টি ভিলেন হয়ে উঠেছে। প্রথম ইনিংসে ২৪.১ ওভার খেলা হওয়ার পরেই বৃষ্টিতে বন্ধ হয়ে যায় ম্যাচ। আর এই সময়ে হঠাৎ করেই সোশ্যাল মিডিয়া জুড়ে আলোড়ন ফেলে দিয়েছেন পাকিস্তানের তারকা প্লেয়ার ফখর জামান। আসলে হঠাৎ বৃষ্টি এসে ম্যাচ বন্ধ হয়ে যায়। সেই সময়ে গ্রাউন্ড স্টাফেরা তাড়াহুড়ো করে মাঠ ঢাকতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। ফখর সেই কাজে গ্রাউন্ড স্টাফেদের সাহায্য করতে নেমে পড়েন।

মাঠের কর্মীদের সঙ্গেই মাঠ ঢাকার কাজে হাত লাগান পাক তারকা। তাঁর এই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ফখরের এই উদ্যোগ গোটা বিশ্বের ক্রিকেট প্রেমীদের মন জয় করে নিয়েছে। কলম্বোতে ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে আবহাওয়া কিন্তু বেশ পরিষ্কার ছিল। সূর্যেরও দেখা মিলেছিল। কিন্তু টিম ইন্ডিয়ার ইনিংসের প্রায় অর্ধেক শেষ হওয়ার সময়ে শুরু হয় মুষলধারে বৃষ্টি। এটা দেখে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামের কর্মীরা মাঠ ঢেকে দিতে থাকেন। সেই সময়ে গ্রাউন্ড স্টাফদের সাহায্য করতে শুরু করেন ফখর।

তিনিও মাঠের কর্মীদের সঙ্গে কভার করে দিতে থাকেন। মাঠ ঢেকে রাখার জন্য ব্যবহৃত কভারগুলো বেশ ভারি। সেই কাজটি করতে অনেক বেশি লোকের প্রয়োজন হয়। ফখর তাই কোনও কিছু না ভেবেই সেই কাজে লেগে পড়ে। দেখুন সেই ভিডিও :

এর পরেই সোশ্যাল মিডিয়ায় ফখরের অনেক ছবি এবং ভিডিয়ো শেয়ার করা হয়েছে। এখন তিনি নেটপাড়ায় বেশ প্রশংসিত হচ্ছেন। মজার ব্যাপার হল, পাকিস্তানের পাশাপাশি ভারতীয় ভক্তরাও ফখরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

কলম্বোতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল। প্রথম উইকেটে রোহিত এবং শুভমন মিলে ১৬.৪ ওভারে ১২১ রান করে ফেলেন। ৪৯ বলে ৫৬ রানের একটি ভালো ইনিংস খেলে রোহিত সাজঘরে ফেরেন। তাঁকে আউট করেন শাদাব খান। রোহিতের পরপরই সাজঘরে ফেরেন আর এক ওপেনার শুভমনও। শুভমন গিলকে আবার ফেরান শাহিন আফ্রিদি। শাহিনের বলে শাদাবের হাতে ক্যাচ দিয়ে আউট হন ভারতের তরুণ তারকা। ৫২ বলে ৫৮ করে আউট হন শুভমন। বৃষ্টির জেরে খেলা যখন বন্ধ হয়, তখন ভারতের স্কোর ছিল ২৪.১ ওভারে ১৪৭ রান। ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৮) এবং কেএল রাহুল (১৭)।