বড় আপডেট: পাকিস্তানের বিশ্বকাপ দলে নাসিমের বদলে ঢুকলো ভারতকে একা হাতে ধ্বংস করা সেই বোলার!

এশিয়া কাপ যে খুব একটা মনের মত হয়েছে পাকিস্তানের এরকমটা বলা মুশকিল। তার কারণ ভারত ও শ্রীলঙ্কার কাছে হার পাকিস্তানের বিদায় নিশ্চিত করেছে। তবে এর চেয়ে বড় দুঃসংবাদ হিসেবে এসেছে তারকা পেসার নাসিম শাহের ইনজুরি। হারিস রফকে সামান্য বিশ্রাম দিলেই তিনি পুরোপুরি ফিট হয়ে ফিরবেন এবং একজন পর্যন্ত অনেকটাই ফিট হয়েছেন। তবে নাসিমের ইনজুরি একটা লম্বা সময়ের জন্য হয়েছে এরকমটাই মনে করা হচ্ছে। পুরো বিশ্বকাপেই তাকে পাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

এরপর থেকে নাসিমের জায়গায় পাকিস্তান দলে মোহাম্মদ আমিরকে নেওয়ার জোর দাবি উঠেছে।এর আগে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ২০ বছর বয়সী নাসিমের ইনজুরির কারণে কেবল বিশ্বকাপই নয়, আগামী বছর পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর নাসিমের চোটের কথা গণমাধ্যমে জানিয়েছিলেন বাবর আজম। ডান কাঁধের চোট থেকে নাসিম ঠিক কত দিনে সেরে উঠবেন, সেটি নিয়ে এখনও পরিষ্কারভাবে কিছুই জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অর্থাৎ একটা বিষয় পরিষ্কার…

প্রাথমিকভাবে তার কাঁধের চোট নিয়ে যতটা শঙ্কা ছিল, বাস্তবে পরিস্থিতি তার চেয়েও বেশি গুরুতর বলে শোনা যাচ্ছে। দুবাইয়ে তার স্ক্যান রিপোর্ট পাওয়ার পরই এ বিষয়ে পুরো নিশ্চয়তা পাবে পিসিবি। নতুন করে এই তারকা পেসারের ইনজুরির কথা ছড়িয়ে পড়তেই সামাজিক যোগাযোগমাধ্যমে তার বদলি হিসেবে একটি নামই বারবার উঠে আসছে। দেশটির ক্রিকেটভক্তরা তার বদলি হিসেবে দেখতে চান দীর্ঘদিন দলের বাইরে থাকা মোহাম্মদ আমিরকে।

পাকিস্তান দলে নাসিমের কার্যকারিতা অনেক। ইন-আউট সুইংয়ে এশিয়া কাপেও প্রতিপক্ষে ব্যাটারদের নাকাল করে ছেড়েছিলেন তিনি। তার মতোই দলে আমির গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন বলে ভক্তদের বিশ্বাস।

সবমিলিয়ে বিশ্বকাপে কি হতে চলেছে এটা দেখার মত বিষয় হবে কারণ পাকিস্তানের সব থেকে বেশি শক্তিশালী হাতিয়ার হচ্ছে তাদের পেস বোলিং লাইন আপ।