দুরন্ত পারফরম্যান্সে পাকিস্তানকে পরাজিত করে এশিয়ান গেমসে মেডেল জিতল বাংলাদেশ !

বিশ্ব ক্রিকেটের সামনে যা করে দেখালো বাংলাদেশ মহিলা দল তার রীতিমতো চমকে দিয়েছে সারা বিশ্বকে। বাংলাদেশ মহিলা ক্রিকেটের ইতিহাসে বড়দিন। একইসঙ্গে কাটল এশিয়ান গেমসে পদকের খরা। পাকিস্তানকে হারিয়ে এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। একইসঙ্গে ৯ বছর পর এশিয়ান গেমসে পদক জিতল পদ্মাপারের দেশ। শেষবার ২০১৪ সালে পদক জিতছিল বাংলাদেশ। তারপর নিগার সুলতানার দলের হাত ধরে গর্বের দিন এল বাংলায়।

এশিয়ান গেমসের সেমি ফাইনালে ভারতের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ মহিলা দল। অপরদিকে, পাকিস্তান সেমিতে হেরেছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। ফলে ব্রোঞ্জ মেডেলের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দেশ। সেখানে লো স্কোরিং হাড্ডাহাড্ডা ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ জিতল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।ম্যাচে টস জিতে বোলিংয়ে সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শোর্মা আকতার, সঞ্জিদা আকতার মেঘা, মারুফা আকতারদের অনবদ্য বোলিংয়ের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়ে পাকিস্তানে ব্যাটিং লাইন।

২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৪ রান করে পাকিস্তান। সর্বোচ্চ ১৭ রান করে আলিয়া রিয়াজ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন শোর্মা আকতার। ৬৫ রানের টার্গেট তাড়া করতে নেমে যথেষ্ট লড়াই করতে হয় বাংলাদেশ মহিলা দলকে। ওপেনিং জুটিতে ২৭ রানের পার্টনারশিপ করলেও তারপর নিয়মিত ব্যবধানে ৫টি উইকেট হারায় বাংলাদেশ।

কিন্তু লক্ষ্য কম হওয়ায় জয় পেতে অসুবিধা হয়নি। সর্বোচ্চ ১৪ রান করেন শোর্মা আকতার। ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ।

সব মিলিয়ে বাংলাদেশ দলের এই অনবদ্য জয় ভবিষ্যতে যে আরো মেডেল পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশের সমস্ত ক্রিকেট ভক্তদের উদ্বুদ্ধ করবে এই নিয়ে কোন সন্দেহ নেই।